KGR কিওয়ার্ড হল লো কম্পিটিটিভ লং টেইল কিওয়ার্ড যার সার্চ ভলিউম হল ১০-২৫০৷

এসইও

KGR কিওয়ার্ড হল লো কম্পিটিটিভ লং টেইল কিওয়ার্ড যার সার্চ ভলিউম হল ১০-২৫০৷ যে কিওয়ার্ড দিয়ে আপনি ভাল আর্টিকেল লিখলে ২৪ ঘন্টার মধ্যে টপ ৫০-১০০ এর মধ্যে চলে আসবে। ১ সপ্তাহ থেকে ১ মাসের মধ্যে টপ ১০ থেকে টপ ২০ এর মধ্যে চলে আসবে কোন রকম ব্যাকলিংক ছাড়া!! মজার না?

এট সব ওয়েবসাইটের জন্য কার্যকর। বিশেষ করে এটি নতুন ওয়েবসাইটের জন্য খুবই কার্যকরী অসাধারন একটি পদ্ধতি। কারন নতুন ওয়েবসাইটে আর্টিকেল সাধারনত র‍্যাংক করতে অনেক সময় নেয়।

নতুন ওয়েবসাইট স্যান্ড বক্স অতিক্রম করতে ৫-৬ মাস সময় লাগে সাধারনত। এই প্রথম ৫-৬ মাসে আর্টিকেল র‍্যাংক এ আনা খুবি টাফ। কিন্তু এই kgr কিওয়ার্ড খুব সহজে এই স্যান্ড বক্স কে সুন্দর করে পাশ কাটিয়ে র‍্যাংক করে ফেলে।

অনেকে হয়ত স্যান্ডবক্স কি বুঝতে পারছে না। স্যান্ডবক্স হল এমন একটি ফিল্টার যেটি নতুন ওয়েবসাইটকে রেংক করতে বাধা দেয়। সহজ ভাষায় বললে গোলবারের সামনে যখন ১০ জন একসাথে ডিফেন্ডার হিসেবে দাড়িয়ে যায়। গুগল প্রথম ৫-৬ মাস নতুন ওয়েবসাইটগুলোকে এই ডিফেন্ডারদের সামনে আই মিন সেন্ডবক্সে আটকে রাখে। kgr কিওয়ার্ড কি করে? এটি দুর্বল ডিফেন্ডার খুজে বের করে যাতে তাকে ফাকি দিয়ে গোলবারে ঢুকে যায়।

এবার বলি KGR কিওয়ার্ড কিভাবে বের করবেন?
KGR কিওয়ার্ড একটি ফর্মুলার মাধ্যমে বের করতে হয়। এই ফর্মুলাতে kgr ratio অবশ্যই অবশ্যই ০.২৫ এর মধ্যে থাকবে। ০.২৫ এর মধ্যে কিভাবে রাখবেন সেটাও বলছি।

প্রথমে কিওয়ার্ডের সার্চ ভলিউম বের করতে হবে যেটি অবশ্যই ১০-২৫০ এর মধ্যে থাকবে। এর বেশি হলে এটি kgr কিওয়ার্ডের ফর্মুলার মধ্যে পড়বেনা। যদিও নতুন একটি ফর্মুলা বের হয়েছে যেটিতে ২৫০ এর বেশি নেয়া যাই তবে allintitle যেন ৬৩ এর বেশি না হয়। যাই হোক এটা নিয়ে আরেকদিন ডিটেইলস আলোচনা করব। টপিকটা তোলা রইল।
মুল কথায় আসা যাক৷ সার্চ ভলিউম কত লাগে সেটা তো বললাম। সর্বোচ্চ ২৫০.
এবার ২য় ধাপ হল যে কিওয়ার্ড বের করেছেন সেটির allintitle এর টোটাল সংখ্যা কত সেটি বের করতে হবে। যেমন ধরেন “best Dog food” search volume হল ২০০ suppose. এবার google সার্চ বক্সে allintitle: best dog food লিখে সার্চ দিবেন। দেখবেন টোটাল নাম্বার অফ রেসাল্ট দেখাচ্ছে suppose ২০।
টোটাল নাম্বার অফ রেসাল্ট মানে হল টোটাল কত টা ইউআরএল দেখাচ্ছে সার্চ দিলে সেটা।

এবার ফর্মুলা এপ্লাই করবেন। kgr keyword ফর্মুলা হল Total number of shown result/search volume তাহলে best dog food এর KGR ফরমুলায় ratio কত হবে? answer : 20/200 = 0.10

এটি ০.২৫ এর কম। তার মানে এটি KGR ফর্মুলার মধ্যে পড়ে। এবং এই কিওয়ার্ড নেয়া যায়। ০.২৫ এর চেয়ে যত কম হবে তত ভাল। তার মানে ধরেন আপনি ২ টা কিওয়ার্ড পেলেন দুইটার সার্চ ভলিউম ১০০ করে। কিন্তু একটার kgr ratio 0.15 আরেকটার KGR Ratio 0.12। সেক্ষত্রে অবশ্যই ০.১২ নিবেন। এটি সাক্সেস হওয়ার রেট আগের টার চেয়ে বেশি। তবে যদি সার্চ ভলিউম বেশি হয় সেক্ষেত্রে কমন সেন্স ইউস করবেন।

Ashraful Islam Rana

আস-সালামু-ওয়ালাইকুম, আমি আশরাফুল ইসলাম রানা । আমি ওয়েবহোস্টসেবা এর প্রতিষ্ঠাতা । আমি ৪ বছরেরও বেশি সময় ধরে ফ্রিলান্সিং এবং অনলাইন মার্কেটিং এর সাথে কাজ করছি।

https://webhostseba.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *